লোক নৃত্য প্রতিযোগিতা, উদয়ন সঙ্গীত বিদ্যালয়, পুনাকের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বরলিপির নাটক মঞ্চস্থ

 চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজনে  ১০ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের ৩য়দিন গতকাল ১৯ মার্চ শুক্রবার বিকেল ৩টায় লোকনৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় রয়েছে : চাঁদপুর সম্মিলিত সাংস্কৃতিক জোট, চাঁদপুর থিয়েটার ফোরাম ও চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র। লোক নৃত্য প্রতিযোগিতায় বিচারক ছিলেন রুমা সরকার, সোমা দত্ত, অনিমা সেন চৌধুরী, রাশেদুল রাব্বি ও আঃ খালেক।

লোক নৃত্য প্রতিযোগিতা, উদয়ন সঙ্গীত বিদ্যালয়, পুনাকের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বরলিপির নাটক মঞ্চস্থ


প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় পুরাণবাজার উদয়ন সংঙ্গীত বিদ্যালয়ের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান বিশ্বনাথ দাসের সার্বিক দিক-নির্দেশনায় ও অঞ্জনা সাহা এবং আভা রায় অপু সংগীত  ও  নৃত্য পরিচালনায় উদয়নের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সঙ্গীত পরিবেশন করে দেবলিলা সাথি মজুমদার, পূর্বা রায়, তিন্নি সাহা, জয়া ধর, দিপা সাহা, অনিকতা দেওয়ান, রিত্তিকা, মিথিলা ঘোষ, জয়া সÐল, বিজয়া মÐল। নৃত্য পরিবেশন করে কথা সাহা, জয়শ্রী দে ও পূজা সাহা। যন্ত্র সঙ্গীতে ছিলেন অনিক নন্দী ও অপু দাস।

সান্ধকালীন আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিজয় মেলার চেয়ারম্যান অ্যাডঃ বদিউজ্জামান কিরন। বিজয় মেলার মহাসচিব হারুন আল রশীদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজয় মেলার ভাইস চেয়ারম্যাম ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, বিজয় মেলার যুগ্ম মহাসচিব অ্যাডঃ সাইফুদ্দীন বাবু ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি তপন সরকার। 

আলোচনা সভা শেষে শিপ্রা মজুমদার ও রাখি মজুমদারের পরিচালনায় পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সবশেষে চাঁদপুরের সু-পরিচিত নাট্য সংগঠন স্বরলিপি নাট্যগোষ্ঠীর পরিবেশনায় নাটক ‘ধানমÐি ৩২’ মঞ্চস্থ হয়। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন : এম আর ইসলাম বাবু, মাইনুল ইসলাম, মাসুম বেপারী, ইভা, রুবি, শ্রাবনি, ফাতেমা, মীম, গৌতম, তাফু, মোখলেছ, সানি, ফাতেমা, মরিয়ম, আরাফাত, নাজমুল, সুপ্তা, রাজু ও দিপিকা।